বাসাইলে নিলামকৃত গাছ কর্তনে ও অপসারণে দরদাতার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ!

“বাসাইলেনিলামকৃতগাছকর্তনেঅপসারণেদরদাতারবিরুদ্ধেঅনিয়মেরঅভিযোগনীরবভূমিকায়বাসাইলউপজেলাপ্রকৌশলীদপ্তর”


নিজস্বপ্রতিবেদকবাসাইলেনিলামকৃতগাছকর্তনেঅপসারণেদরদাতারবিরুদ্ধেঅনিয়মেরঅভিযোগউঠেছে।জানাযায়বাসাইলউপজেলাপ্রকৌশলীকার্যালয়গত২৮অক্টোবর  ২০২০তারিখেকাশিলকাঞ্চনপুরেরদুইটিরাস্তারপাশেঅবস্থিতযথাক্রমে৩৯টিআকাশমনিগাছ১৩৫টিআকাশমনিগাছ  নিলামেবিক্রয়েরজন্যআগ্রহীক্রেতাদেরনিকটথেকেসীলমোহরকৃত খামেনিলামআহবানকরেন।

নিলামেসর্বোচ্চদরদাতাকেশর্তাবলীমেনেগাছকর্তনেরদায়িত্বদেওয়াহয়। কিন্তুনিলামেউল্লেখিতগাছেরতুলনায়অধিকগাছকর্তনেরঅভিযোগউঠেছেওইদরদাতারবিরুদ্ধে। 

 আর সংশ্লিষ্ট দপ্তরের তা নিয়ে কোনো মাথা ব্যাথা নেই। বাসাইলউপজেলাধীনকাশিলইউপিঅফিসআইসড়াবাজারঝনঝনিয়াসড়কমেরামত

কাজেররাস্তায়অবস্থিতআকাশমনি৩৯টি১টিবাবলাগাছওইদরদাতারকর্তনেরকথা থাকলেওতারবিরুদ্ধেঅতিরিক্তগাছকর্তনের অভিযোগউঠেছে। 

ব্যাপারেজানতেচাওয়াহলেবাসাইলউপজেলাপ্রকৌশলীদপ্তরেরসাবএসিট্যান্টইন্জিনিয়ারসাজেদুলআলমগাছেরতালিকার তথ্যদেননি।কতগুলোগাছকর্তনকরাহয়েছে তাওতিনিজানাতেনারাজ। 

তবেবাসাইলউপজেলানির্বাহীকর্মকর্তারসাথেআলাপকালেজানান, সংশ্লিষ্টদপ্তরেরদায়িত্বপ্রাপ্তদের সাথে কথা বলে দেখেন। পরে আমি ব্যাপারটা দেখব।

প্রত্যক্ষদর্শীরা জানান, আকাশমনি গাছ ৩৯টি কর্তন করেনি। প্রায় দু এর মত গাছ ছিল ওখানে। শর্ত না মেনে অনিয়ম করে কাশিল গ্রামের নাছির খান গাছগুলো কর্তন করিয়েছে।

ব্যাপারেদরদাতানাছিরখানজানান, আমার যতগুলোগাছছিল।আমিততগুলোগাছইকর্তনকরিয়েছি।

এদিকে, ইতিপূর্বেবাসাইলটাঙ্গাইল প্রধান সড়কের কাশিলে যে গাছগুলো রয়েছে। তা দীর্ঘ দিন দরদাতা কর্তন অপসারণ না করে নিলামের শর্তাবলী ব্যাপকভাবে অমান্য করছেন বলে  স্থানীয়দের অভিযোগ। 

ভিডিওঃ

ব্যাপারেদরদাতাকেপ্রশ্নকরাহলেতিনিকোনোউত্তরদিতেপারেননি। এছাড়া, বাসাইলউপজেলারকাঞ্চনপুরজিসি( ঢংপাড়া) – ঈশ্বরগন্জজিসিভায়ামিরিকপুরসড়কেউন্নয়নকাজেররাস্তারদুইপাশেঅবস্থিত১৩৫টিআকাশমনিগাছএকইদরদাতাকর্তনঅব্যাহতরেখেছেন। 

স্থানীয়দেরঅভিযোগ, শতেকখানেকেরমতগাছকেটেছে।আরও  ৬০টিরমতনগাছওগুলোওকেটেনিবে।নিলামে১৩৫টিগাছ কর্তনেরকথাথাকলেও  নিয়মনামেনেঅতিরিক্তগাছকেটেনেবেবলেস্থানীয়রাআশন্কাকরছেন। 

তাদেরঅভিযোগ, এইদরদাতাটিগাছশ্রমিকদিয়েকর্তনেরসময়কাঁচা  রাস্তারক্ষতিসাধনকরে স্থানীয়রা উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *