সাংবাদিক বাবুর বিরুদ্ধে ষড়যন্ত্রে সরাসরি  যুক্ত থাকার অভিযোগ উঠেছে  সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু,উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা, শিক্ষা কর্মকর্তা,  ও নাগরপুর থানা কর্তৃপক্ষকে নিয়ে।  আটক সাংবাদিকের মুক্তির দাবিতে  কালিহাতীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ ।। ৭২ ঘন্টার আল্টিমেটাম 

অভিযুক্ত সাংবাদিক রামা এমপি টিটুর আশীর্বাদপৃষ্ট


নিজস্ব প্রতিবেদকঃ টাঙ্গাইল-৬( নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ  সদস্য আহসানুল ইসলাম টিটু,নাগরপুর থানা পুলিশ,সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা, শিক্ষা কর্মকর্তা,  উপজেলা নির্বাহী কর্মকর্তার ষড়যন্ত্রের শিকার জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকার নাগরপুর উপজেলা প্রতিনিধি আজিজুল হক বাবু বলে অভিযোগ উঠেছে।


চাঁদাবাজির মিথ্যা অভিযোগে তদন্তবিহীন মামলা রুজু ও গ্রেফতার করে আপসহীন সাংবাদিক বাবুকে টাঙ্গাইল কারা হেফাজতে প্রেরণ করা হয়েছে। 
জানা গেছে, কালিহাতীতে  জাতীয় দৈনিক আমার সংবাদের নাগরপুর প্রতিনিধি  আজিজুল হক বাবুর মুক্তির দাবীতে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল ইউনিট।২৬ এপ্রিল ( মঙ্গলবার )বিকালে উত্তর বঙ্গের প্রবেশদ্বার খ্যাত এলেঙ্গায় জাতীয় সাংবাদিক সংস্থার জেলা ইউনিটির সহ-সভাপতি শফিকুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাসুদুর রহমান মিলনের সঞ্চালনায় ওই প্রতিবাদ সমাবেশ ও মানব বন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন কালিহাতী প্রেসক্লাবের সাবেক সভাপতি, রূপায়ণ বাংলা সম্পাদক রশিদ আহাম্মদ আব্বাসী, সাবেক সভাপতি, মনিরুজ্জামান মতিন, শাহ আলম, সাপ্তাহিক শোষিতের কন্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক, আলমগীর হোসেন, মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, সরকারি বিধি লঙ্ঘন করে সাংবাদিকতা করা চাকরিজীবি রামকৃষ্ণ সাহাকে বাঁচাতে দৈনিক আমার সংবাদের নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি আজিজুল হক বাবুকে ষড়যন্ত্র মুলক মিথ্যা চাঁদাবাজি মামলায় ফাঁসিয়ে তাকে কারাগারে পাঠানো  হয়েছে। এ জঘন্য কর্মকান্ডের সাথে  সরাসরি  যুক্ত রয়েছেন স্থানীয় সংসদ সদস্য,নাগরপুর থানা পুলিশ,সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা, শিক্ষা কর্মকর্তা,  উপজেলা নির্বাহী কর্মকর্তা বলে সাংবাদিক নেতৃবৃন্দ মন্তব্য করেন।কোন প্রকার তদন্ত না করেই মামলা হওয়ার এক ঘন্টার মধ্যেই সাংবাদিক বাবুকে গ্রেফতার করায় নাগরপুর থানার ওসি সরকার আব্দুল্লাহ আল মামুনকে প্রত্যাহার করার জন্য জেলা পুলিশ সুপারের প্রতি আহবান জানানো হয়।
 একইসাথে মিথ্যা মামলার বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে সাংবাদিক আজিজুল হক বাবুর নিঃশর্ত মুক্তির জন্য টাঙ্গাইল জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করে সাংবাদিক নেতারা ৭২ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়, অন্যথায়, সাংবাদিক আজিজুল হক বাবুর মুক্তির জন্য বৃহত্তর কর্মসূচির হুমকি দেয়া হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,  ডেইলী নিউজ মেইলের টাঙ্গাইল প্রতিনিধি সুমন ঘোষ, আমার সংবাদের টাঙ্গাইল প্রতিনিধি রাইসুল ইসলাম লিটন, আনন্দ টিভির বিশেষ প্রতিনিধি মেহেদী হাসান চৌধুরী মৃদুল,  যুগান্তরের কালিহাতী প্রতিনিধি তারেক আহমেদ, উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক,মুশফিকুর রহমান মিল্টন, সাংবাদিক আতোয়ার রহমান, সবুজ সরকার, সৈয়দ মহসিন হাবিব সবুজ, মোমিন হোসেনসহ প্রায় অর্ধশত সাংবাদিক উপস্থিত ছিলেন।
তবে সাংবাদিক বাবুকে জড়িয়ে ষড়যন্ত্রে লিপ্ত থাকার বিষয়ে স্হানীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটুকে মুঠোফোনে প্রশ্নকালে জানান,’এরকম কোনো যৌক্তিক কারণই থাকতে পারেনা। আমি আজিজুল বাবু নামে কাউকে চিনিনা। কেউ অপরাধ করলে তার জন্য পুলিশ রয়েছে। আমাকে জড়িয়ে কিছু লেখলে হয়ত নিউজ এর গুরুত্ব বাড়ে। এজন্য কোনো সাংবাদিক নাম জড়িয়ে লেখতে পারে। তবে আমি এসব বিষয়ে জানিনা। ‘
সাংবাদিক বাবুর পিতা নাগরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক নেতা বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব সুজায়েত হোসেন অভিযোগ করেন, নাগরপুর পংবাইজোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক থাকাকালীন সাংবাদিকতার নামে মানুষকে ভয়ভীতি প্রদর্শন করা ও আর্থিক সুবিধা আদায়ে ব্যস্ত থাকে। এ বিষয়ে দৈনিক আমার সংবাদ পত্রিকার নাগরপুর প্রতিনিধি লিখিত অভিযোগ করে। অভিযোগ তদন্তে এলে অসৎ অফিসার তদন্ত না করে কালক্ষেপণ করায় সামান্য কথা কাটাকাটিহয়, বিষয়টি স্থানীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটুর বাসভবনে মীমাংসা হলেও পরবর্তীতে সাংবাদিক বাবুকে উদ্দেশ্য প্রণোদিতভাবে  মিথ্যা মামলা দিয়ে আটক করে জেল হাজতে প্রেরণ করেন। যাতে রামকৃষ্ণ রামার মামলা ধামাচাপা পড়ে যায়।তিনি আরো অভিযোগ করেন, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার উৎকোচ গ্রহণ করে দীর্ঘ ১২বছর যাবত একই পদে একই উপজেলায় দূর্নীতি করে বিলাস বহুল ভবন একশ শতাংশ জমির মালিক সেজেছেন।দূর্নীতিবাজদের বিরুদ্ধে ভুমিকা রাখার কারণে সাংবাদিক আজিজুল হক বাবুকে কন্ঠরোধকরতে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠিয়েছে। আজিজুল হক বাবু সাংবাদিকতা পেশায় কোনো দিন ব্যক্তিগত সুবিধা নেইনি। এটা এলাকার সকল শ্রেণীর মানুষের সাথে আলাপকালে তারা উত্তর দিবে। অথচ প্রশাসন এর দু’এক অসৎঅফিসার এসব করলো।

এমপি টিটু অভিযুক্ত সাংবাদিক রামার পক্ষে নাযেহাল করতে সাংবাদিক বাবুর বিরুদ্ধে করাল শিক্ষা অফিসারকে দিয়ে মামলা, মিথ্যা মামলায় সাংবাদিক বাবু কারাগারে

শেয়ার করুন
4 Comments
  1. KalebDeclan May 7, 2022 Reply
  2. DamonFelipe May 7, 2022 Reply
  3. ZaidenMack May 7, 2022 Reply
  4. AydinKalel May 8, 2022 Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *